প্রথম বারের মতো ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্বতন্ত্রভাবে নতুন কমিটি ঘোষণা করেছে মানিকগঞ্জ জেলা ছাত্র কল্যাণ সমিতি। এতে সভাপতি হিসেবে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল-মারুফ ও সাধারণ সম্পাদক হিসেবে ইংরেজি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তানভীর সিদ্দিকী নির্বাচিত হয়েছেন। রবিবার (২৬ জুন) দুপুরে ইংরেজি বিভাগের লাইব্রেরি কক্ষে বিভাগের প্রফেসর ড. শাহাদাৎ হোসেন আজাদ আনুষ্ঠানিকভাবে কমিটির ঘোষণা দেন।

এর আগে সমিতির উপদেষ্টা তথ্য পদ্ধতি বিভাগের প্রফেসর ড. অরবিন্দ সাহা ও ইংরেজি বিভাগের প্রফেসর ড. শাহাদাৎ হোসেন আজাদ সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিটির অনুমোদন দেয়া হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ সভাপতি ইমন হোসেন ও রেবেকা সুলতানা, যুগ্মসাধারণ সম্পাদক সাব্বির রহমান ও তানভীর আহমেদ শিপন
সাংগঠনিক সম্পাদক সারুফ ইসলাম, বলাই মন্ডল, সাপ্রতিভ ইসলাম ও তানিম আহমেদ সহ সাংগঠনিক সম্পাদক রিদয় হোসেন ও সাইমুর রহমান মৃধা, দপ্তর সম্পাদক আলামিন হোসেন, অর্থ সম্পাদক আল ফারিজ রুদ্র, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইকবাল হোসেন, প্রচার সম্পাদক সিফাত হোসেন, আইন বিষায়ক সম্পাদক মোতাস্মিম আলম খোয়াব, ধর্ম বিষয়ক সম্পাদক রিপন মিয়া, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাব্বির তুহিন, ক্রীড়া বিষয়ক সম্পাদক আদনান ফিরদাউস, মহিলা বিষয়ক সম্পাদক শিউলি আক্তার। এছাড়া ৯ সদস্যের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

কমিটির উদ্দেশ্যে প্রফেসর ড. শাহাদাৎ হোসেন আজাদ বলেন, এটি একটি সেচ্ছাসেবী, ছাত্রকল্যাণ ও জনকল্যাণমূলক সংগঠন। এর মূল উদ্দেশ্য হলো প্রথমে জ্ঞান-বিজ্ঞানে নিজেদের বিকশিত করে যোগ্য নাগরিক হিসেবে নিজেকে তৈরি করা। আর এই বার্তা অন্যদের মাঝে ছড়িয়ে দেওয়া।